হোটেলে বিনিয়োগ; পর্ব – ১

হোটেল রুম বিনিয়োগ হল বৈশ্বিক সম্পত্তি বাজারের সবচেয়ে নতুন এবং হটেস্ট কেকের মধ্যে একটি। আংশিক বাণিজ্যিক সম্পত্তি বিনিয়োগ, আংশিক আবাসিক সম্পত্তি বিনিয়োগ, সব মিলিয়ে এ সেক্টর দ্রুত বর্ধনশীল কারণঃ

সহজে প্রবেশযোগ্যতা

হোটেল কক্ষগুলিতে বিনিয়োগ জনগণের জন্য হোটেল সহজ করে তুলেছে। হোটেল শিল্প বিশ্বের বৃহত্তম এবং দ্রুত বর্ধনশীল শিল্পগুলির মধ্যে একটি; সমস্ত স্মার্ট উদ্যোক্তা সংস্থাগুলি তাদের হোটেলগুলিতে এক্সপোজার বাড়িয়ে তুলছে। অনেক বেসরকারী বিনিয়োগকারী নিজস্ব বিনিয়োগ নিয়ন্ত্রণে রাখতে চান, তবে তারা হোটেল কেনার অভাব বোধ করেন। এখন, তারা একটি ভালো মানের হোটেলে বিনিয়োগ করতে পারে।

ঝুঁকি কম

একটি হোটেলে বিনিয়োগ বিভিন্ন কারণে ঝুঁকির পরিমান কমিয়ে থাকে। অবকাঠামো তৈরী হয়ে গেলে আমরা খুব সহজেই বিনিয়োগ করতে পারি। উদ্যোক্তাদেও প্রোফাইল দেখলে আপনি বলতে পারবেন কেন এটি কম ঝুঁকির বিনিয়োগ হবে।

হাত মুক্ত বিনিয়োগ

হোটেল কক্ষগুলি নিখুঁত বিনিয়োগ। আপনি এমন একটি হোটেল বেছে নিয়েছেন যা অচিরেই অপারেশনে যাচ্ছে। আপনি ঘরে বসে বসে আয় সংগ্রহ করেন। সাধারণত আপনি যখন এ জাতীয় জিনিস পড়েন তখন পরিস্থিতি অনুধাবন করতে পারলে লাভবান হবেন।

আপনার স্পেসটি হোটেল স্টকের অংশ হয়ে যায়, হোটেলের প্রতিটি অংশে এক ইঞ্চি হলেও আপনার মালিকানা আছে। আপনি হোটেল আয়ের একটি অংশ পেয়ে থাকেন। এমনকি কিছুটা ফ্রীতে ব্যবহারও আপনি করতে পারেন।

গ্যারান্টেড ভাড়া বা আয়

অনেক হোটেল বিনিয়োগে একটি গ্যারান্টেড ভাড়া প্রসঙ্গ আসে। এটি বিনিয়োগ থেকে ঝুঁকির পরিমান কমিয়ে ফেলে। বিনিয়োগের উপর রিটার্ন দ্বিগুন করে তুলতে পারে।

গ্যারান্টিযুক্ত বাই ব্যাক

অনেক হোটেল বিনিয়োগ একটি গ্যারান্টিযুক্ত ক্রয় ফেরত অফার চুক্তি থাকে। এটি নির্ধারণ করে যে হোটেল মালিক বা বিনিয়োগ পরিচালন সংস্থা একটি চুক্তির মাধ্যমে একটি নির্দিষ্ট সময়ের পরে আপনার হোটেল ¯øটটি আবার কিনে নিবে। আরেকটি হচ্ছে আপনি হয় মালিক হিসাবে থাকতে পারেন বা খোলা বাজারে বিক্রি করতে পারেন।

Tagged with: ,
4 comments on “হোটেলে বিনিয়োগ; পর্ব – ১
  1. MiguelRat says:

    You actually stated it terrifically. cbd heroin addiction

  2. I have to thank yyou foor the efforts you have
    put in penning this website. I really hope to view the same high-grade content from you later on as well.
    In fact, your creative writing abilities has inspired me to get my
    very own site now 😉

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*